ইমকন-পিল-খাওয়ার-নিয়ম

ইমকন পিল খাওয়ার নিয়ম,দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া 

 

ইমকন পিল খাওয়ার নিয়মঃ প্রিয় পাঠক, আশা করি সকলেই ভালো আছেন। আজকে আমরা আপনাদের সামনে এমন একটা জিনিস নিয়ে হাজির হয়েছি, যা অনেকেই গুগলে সার্চ করে থাকেন কিন্তু এর সঠিক সমাধান পান না। তাই আমরা আজকে ইমকন পিল নিয়ে আলোচনা করব। ইমকন পিল কিভাবে খেতে হয় এবং এর দাম কত সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব আজকের  পোস্টে। তাই মনোযোগ সহকারে পোস্টটি ভাল হবে লক্ষ্য করুন।  

 

ইমকন পিল খাওয়ার সঠিক নিয়মঃ 

 

ইমকন পিল মহিলাদের জন্য জরুরি গর্ভনিরোধক ঔষধ। এটি অনাকাঙ্ক্ষিত গর্ভধারণের হাত থেকে রক্ষা  করে। আপনারা যারা অনেকেই আছেন ইমকন পিল কিভাবে খেতে হয় সেটা জানেন না, তাতে করে অনেকেই একটা বিভ্রান্তির মধ্যে পড়ে যায়। আর এ ধরনের সকল সমস্যার সমাধান আজকের এই পোস্ট ভালোভাবে পড়লেই বুঝে যাবেন।

যারা মূলত প্রটেকশন বিহীন সহবাস করে থাকে, তারা একটা চিন্তার মধ্যে পড়ে যায়। আর এসব চিন্তা দূর করতে অনেক সময় ডাক্তারের শরণাপন্ন হতে হয়। ইমকন পিল মূলত  গর্ভনিরোধক বড়ি। ইমকন পিল খাওয়ার সঠিক নিয়ম হচ্ছে সহবাস করার ৭২ ঘন্টার মধ্যে। অনিরাপদ সহবাস করে থাকে অথবা প্রটেকশন ছাড়া সহবাস করে থাকে তাদের জন্য এটি মূলত ভালো একটা  ঔষধ।

এটি মূলত একটি এমার্জেন্সি পিল। যার মধ্যে একটি  বরি থাকে। আপনি যদি অনিরাপদ সময়ে সহবাস করে থাকেন তাহলে সহবাস করার সময় থেকে ৭২ ঘণ্টার মধ্যে একটা পিল খেয়ে নিলেই হবে। এতে করে ৭২ ঘণ্টার মধ্যে আপনি আরো সহবাস করতে  পারবেন।

 

এটি মূলত ৫৫ ঘণ্টার মধ্যে খেলে ঝুঁকি কম থাকে। আর একেবারে যদি ঝুঁকি নিতে না চান তাহলে মিলনের ১২ ঘণ্টার মধ্যে খাইয়ে দিলে সবচেয়ে বেশি নিরাপদে থাকবেন। 

 

 ইমকন পিলের দাম কত?

 

ইমকন পিল মূলত ইমারজেন্সি গর্ভনিরোধক বড়ি । এর বাণিজ্যিক নাম হচ্ছে ইমকন। এর জেনেরিক নাম কেটোকোনাজল এবং এর ধরন হচ্ছে ট্যাবলেট।

বর্তমানে বাজারে যে কোন ফার্মেসিতে আপনি এই ইমকন পিল পেয়ে যাবেন। এর বর্তমান মূল্য হচ্ছে ৭০ টাকা।  

 

 পার্শ্ব প্রতিক্রিয়া 

 

ইমকন পিল ডাক্তারের পরামর্শ ছাড়া সেবন করা একেবারেই উচিত নয়। এই পিল শুধু এমার্জেন্সি গর্ভনিরোধক পিল যা শুধুমাত্র জরুরী সময়ের জন্য। এই পিল নিয়মিত খেলে বিভিন্ন রকম পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনা থাকে। যেমন- অনিয়মিত মাসিক। আর এটি নিয়মিত ব্যবহারের ফলে আপনার শরীরে কাজ নাও করতে পারে।  

 

শেষ কথাঃ  প্রিয় পাঠক, আশা করি আপনি সব কিছুর উত্তর পেয়ে গেছেন। তাছাড়াও যদি কোন কিছু জানার থাকে আমাদের কমেন্টস করতে ভুলবেন না। আশা করি পোস্টটি পড়ে উপকৃত হয়েছেন। সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।  

আরো দেখুনঃ নরপিল ১ খাওয়ার নিয়ম,দাম ও পার্শ্বপ্রতিক্রিয়া 

আরও দেখুনঃ নরিক্স ১ খাওয়ার নিয়ম ,দাম ও পার্শ্বপ্রতিক্রিয়া