হলদে দাঁত মুহূর্তে সাদা করার ঘরোয়া উপায়

 হলদে দাঁত মুহূর্তে সাদা করার ঘরোয়া উপায়🦷🦷

 

প্রিয় পাঠক ,আশা করি সকলে ভালো আছেন ।আজকে আমরা আপনাদের সামনে হাজির হয়েছি হলদে দাঁত সাদা করার উপায় নিয়ে।আশাকরি মনোযোগ সহকারে পোস্টটি পড়বেন এবং উপকৃত হবেন। 

মানুষ এর সৌন্দর্যের একটি অংশ হচ্ছে দাঁত।সুন্দর করে হাসতে হলেও সুন্দর দাঁত এর প্রয়োজন। অনেক সময় দাঁত হলদে হওয়ার কারনে মানুষ এর সাথে ভালভাবে কথা বলতে পারিনা লজ্জায়। আর হলদে ভাব কিভাবে সাদা করা যায় সেটা নিয়ে বিস্তারিত আলোচনা করবো আজকের পোস্টে। 

দাঁত হলুদ হওয়ার কারণঃ

আমরা অনেকেই আছি পান খেয়ে দাঁত নষ্ট করে ফেলি।আবার অনেকে হয়তো জানেন সিগারেট খেলে দাঁত কালো হয়ে যায়।অনেকের বাড়ির পানিতে অনেক আয়রন থাকে যার কারণে দাঁত হলুদ হয়ে যায়। অনেক সময় কিছু ঔষধ আছে যা খেলে দাঁত হলুদ হয়ে যায়।

এই সমস্যা থেকে মুক্তি পেতে যা যা লাগবেঃ

রসুন, টমেটো, বেকিং সোডা ও যেকোনো টুথপেষ্ট 

১.রসুনঃ

দাতঁ এর ব্যথায় রসুন অনেক উপকারী। দাতঁ ব্যথা শুরু হলে এক কোয়া রসুন চিবাতে শুরু করুন।

রসুন এর রসে থাকা রাসায়নিক উপাদান দাতঁসহ যেকোনো ব্যথা কমিয়ে দেয়।

২.টমেটোঃ

টমেটোতে প্রচুর পরিমানে ভিটামিন সি এবং এ আছে।যেটা দাতঁকে সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

৩.বেকিং সোডাঃ

বেকিং সোডা হচ্ছে দাতঁ এর চিকিৎসায় শ্রেষ্ঠ টোটকা।বেকিং সোডা দাতঁ এর উপরে লেগে থাকা দীর্ঘদিনের হ্লুদ দাগ দূর করে।বিশেষ করে এটি যখন কোনো ভিটামিন সি এর রসের সাথে সংযুক্ত হয়।হোক সেটা লেবুর রস বা টমেটোর রস। 

যেভাবে রেমিডি তৈরি করবোঃ

প্রথমে রসুন এর কোয়াগুলো থেকে বাকলা সরিয়ে ফেলবো।মোটামুটি এক থেকে দেড় চামচ রসুনের বাটা রাখবো।তবে মনে রাখতে হবে বাটা জানি টাটকা হয়।

তারপর গলিত রসুনের সাথে যোগ করবো একটু খানি টমেটোর রস।এজন্য পরিমান মতো  টমেটো চিপে রস ও বিচির মিশ্রণ রসুনের সাথে অ্যাড করবো।

চিপে নেওয়া টমেটোর রস ও রসুন এর সাথে আমরা টুথপেষ্ট প্রয়োজন অনুযায়ী মিশ্রন করবো। 

তারপর আমরা এর সাথে সংযুক্ত করবো বেকিং সোডা। 

এরপর ভালো করে নাড়তে থাকবো যতক্ষণ মিশ্রণটি ভালোভাবে মিশ্রত না হয়।

 সকালে বা রাতে খাবারের পর আপনি এই মিশ্রনটি দিয়ে দাতঁ মাজতে পারেন।তবে মনে রাখতে হবে এই মিশ্রণটি সাত ঘন্টার বেশি সংরক্ষণ করে রাখা যাবে না।পূর্ণরায় মিশ্রণ তৈরি করুন এবং আগের মিশ্রণ ফেলে দিন।

 

 শেষ কথাঃ প্রিয় পাঠক, আশা করি পোস্টটি আপনাদের উপকারে আসবে। হলদে দাঁত সাদা করার পদ্ধতি সম্পূর্ণভাবে আলোচনা করা হয়েছে উপরে। তারপরো যদি কোন সমস্যা  থেকে থাকে অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না। পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। সবাইকে  ধন্যবাদ।